প্রকৃত মালিকের কাছে মোবাইল ফোন হস্তান্তর। ছবি: বাংলাদেশ পুলিশ

নড়াইল জেলার পুলিশ সুপার মেহেদী হাসানের দিকনির্দেশনায় সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল (সিসিআইসি) উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় জানুয়ারি মাসে ১০টি হারানো মোবাইল উদ্ধার করা হয়।

বুধবার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল বিভিন্ন মডেলের ১০টি স্মার্টফোন ভুক্তভোগীদের কাছে হস্তান্তর করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) ও ফোকাল পয়েন্ট অফিসার, সিসিআইসি তারেক আল মেহেদী।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলে কর্মরত এসআই আলী হোসেন এবং এসআই ফিরোজ আহমেদসহ অন্য পুলিশ সদস্যরা তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নড়াইল জেলার ৪টি থানা এলাকায় হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে থাকেন। এরই ধারাবাহিকতায় জানুয়ারি মাসে ১০ হারানো মোবাইল উদ্ধার করেন তারা।

প্রকৃত মালিকের কাছে মোবাইল ফোন হস্তান্তর কুড়িগ্রাম সিসিআইসির। ছবি: বাংলাদেশ পুলিশ

মোবাইল ফেরত পেয়ে ভুক্তভোগীরা বলেন, তাঁরা মোবাইল পাওয়ার আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন, পুলিশ তাঁদের মোবাইল উদ্ধার করে আস্থার প্রতিদান দিয়েছেন। তাঁরা তাঁদের মোবাইল খোয়া গেলে নিকটস্থ থানায় ঘটনার বিষয়ে জিডি করে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, নড়াইল টিমের সঙ্গে যোগাযোগ করেন। যার পরিপ্রেক্ষিতে তাঁদের হারানো মোবাইল উদ্ধার করা হয়। তাঁরা পুলিশ সুপার ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, নড়াইলে কর্মরত সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
হারানো মোবাইল ফেরত পেলেন প্রকৃত মালিকেরা। ছবি: বাংলাদেশ পুলিশ

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) ছাব্বিরুল আলমসহ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল নড়াইলে কর্মরত পুলিশ সদস্যরা।