চট্টগ্রামের হাটহাজারীতে একজন খুন হয়েছেন। ‘মাদ্রাসা ও মসজিদের তহবিল নিয়ে’ বিরোধের জেরে তাঁকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার মির্জাপুর ইউনিয়নের কালা বাদশা পাড়ায় ‍শুক্রবার রাতে সংঘর্ষ ও খুনের ঘটনা ঘটে। নিহতের নাম মো. আলী হোসেন বাচা (৪০), তিনি ওই এলাকার বাসিন্দা। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

স্থানীয়রা জানায়, এলাকার মসজিদ ও মাদ্রাসার তহবিল নিয়ে দুই পক্ষের মধ্যে সৃষ্ট বিরোধের জেরে শুক্রবার রাতে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পক্ষের হামলায় আলী হোসেন গুরুতর আহত হয় এবং তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, দুই পক্ষের সংঘর্ষে আলী হোসেনকে কুপিয়ে জখম করা হয়। রাতে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানান ওসি।

ওসি রফিকুল বলেন, ‘এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে আগে থেকে ঝামেলা ছিল। আবার ওই এলাকায় কাছাকাছি স্থানে মাদ্রাসা ও মসজিদ আছে। সেখানকার তহবিল নিয়ে এ দুই পক্ষের মধ্যে বিরোধের কথা শোনা যাচ্ছে। মূলত কী নিয়ে এ সংঘর্ষের সৃষ্টি হয়েছে, সেটা তদন্ত সাপেক্ষে বলা যাবে।’