হাইওয়ে পুলিশের গত আগস্ট মাসের অপরাধ পর্যালোচনা সভা গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।

হাইওয়ে পুলিশের হেডকোর্য়ার্টাসের সম্মেলন কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খান, বিপিএম (বার) ।

সভায় হাইওয়ে পুলিশের ডিআইজি(প্রশাসন), ডিআইজি(পশ্চিম), ডিআইজি(পূর্ব), সকল অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, থানা/ফাঁড়ির অফিসার ইনচার্জসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই অতিরিক্ত ডিআইজি (অপারেশন অ্যান্ড ট্রাফিক ম্যানেজমেন্ট) শ্যামল কুমার মুখার্জী, পিপিএম-সেবা এর সঞ্চালনায় আগস্ট ২০২৩ ও জুলাই ২০২৩ এবং আগস্ট ২০২২ হাইওয়ে পুলিশের খাতওয়ারী ট্র‍াফিক সংক্রান্ত অপরাধের তুলনামূলক চিত্র উপস্থাপন করেন।

সভায় হাইওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) মো. মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা হাইওয়ে পুলিশের সকল সদস্যকে নৈতিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

হাইওয়ে পুলিশ প্রধান মো. শাহাবুদ্দিন খান, বিপিএম-বার মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাকে মহাসড়কে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদারসহ বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি সেবা গ্রহীতাদের নির্ভেজাল সেবা দেওয়াসহ যথাযথ মর্যাদা প্রদানের জন্য সকলকে নির্দেশ দেন।

তিনি বলেন, হাইওয়ে পুলিশের সেবার মান বৃদ্ধি করে সেবা প্রত্যাশা নিশ্চিত করার পাশাপাশি হাইওয়ে কমিউনিটি পুলিশিং সেন্ট্রাল ফোরাম তৈরি করে রিজিওনাল ও তৃণমূল পর্যায়ে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, জনমুখী পুলিশিং ব্যবস্থা নিশ্চিত করার জন্য হাইওয়ে পুলিশের সকল সদস্যকে সর্বোচ্চ পেশাদারত্ব ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করতে হবে। এছাড়াও মহাসড়কে টোকেন বাণিজ্য ও অনাকাঙ্ক্ষিত চাঁদাবাজি বন্ধে কঠোর নির্দেশ দেন।