পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৭ ছিনতাইকারী। ছবি-সংগৃহীত।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় যাত্রী সেজে অটোরিকশা ছিনতাইয়ের অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার ও ছিনতাই হওয়া অটোরিকশাসহ যাবতীয় মালামাল উদ্ধার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। খবর ঢাকা পোস্টের ।

গ্রেপ্তাররা হলেন নবীগঞ্জ উপজেলার কুশি ইউনিয়নের এনাতাবাদ গ্রামের নজরুল ইসলামের পুত্র খাইরুল আহমেদ, একই গ্রামের আব্দুল মন্নাফের পুত্র রুমান মিয়া, রজব আলীর পুত্র মাসুম মিয়া, লেচু মিয়ার পুত্র রনি মিয়া, টেনাই মিয়ার পুত্র হারুণ মিয়া, আব্দুল আলীমের পুত্র হাবিবুর রহমান ও মাধবপুর উপজেলার রাজেন্দ্রপুর গ্রামের আব্দুল খালেকের পুত্র ইব্রাহিম মিয়া ওরফে খলিল।

পুলিশ সূত্রে জানা যায়, নবীগঞ্জ পৌর এলাকা থেকে এক ছিনতাইকারী যাত্রী বেশে গেল বছরের ২৪ ডিসেম্বর রতন দাশ নামে এক চালকের অটোরিকশা ৮০ টাকায় ভাড়া নেয়। নবীগঞ্জ উপজেলার এনাতাবাদ এলাকার নির্জন স্থানে আগে থেকেই অবস্থান নেয় বাকি ছিনতাইকারীরা।

আগে থেকে নির্ধারিত স্থানে অটোরিকশাটি পৌঁছালে ছিনতাইকারীরা চালকের হাত-পা ও মুখে স্কচস্টেপ পেঁচিয়ে অটোরিকশা, মোবাইল ফোনসহ যাবতীয় মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় চালক রতন দাশ বাদী হয়ে নবীগঞ্জ থানায় মামলা করেন। তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে গত ২৩ ফেব্রুয়ারি রাতে ছিনতাইকারী দলের ১ সদস্য খাইরুল আহমেদকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

তার দেওয়া তথ্যমতে জেলার বিভিন্ন স্থানে শনিবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে করে বাকি ছিনতাইকারীদের গ্রেপ্তার ও ছিনতাই হওয়া অটোরিকশাসহ যাবতীয় মালামাল উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মাসুক আলী জানান, গ্রেপ্তার হওয়া ছিনতাইকারীদের শনিবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।