বিমানবন্দরে মহামান্য রাষ্ট্রপতিকে বিদায় জানান মুক্তিযুদ্ধবিষয়ক মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ অন্যরা। ছবি: সংগৃহীত

মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য জার্মানি ও যুক্তরাজ্যে ১৬ দিনের সফরে ২৯ অক্টোবর (শনিবার) ভোররাতে ঢাকা ত্যাগ করেছেন। খবর বাসসের।

মহামান্য রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রী রাশিদা খানমসহ সফরসঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের একটি ভিভিআইপি ফ্লাইট ভোররাত ৩টা ২০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, ডিপ্লোমেটিক কোরের ডিন ও বাংলাদেশে নিযুক্ত মরক্কোর রাষ্ট্রদূত মাজিদ হালিম, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, জার্মানির রাষ্ট্রদূত আচিম ট্রয়েস্টারসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মহামান্য রাষ্ট্রপতিকে বিদায় জানান।

মহামান্য রাষ্ট্রপতি জার্মানির একটি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা এবং লন্ডনের একটি চক্ষু হাসপাতালে চোখ পরীক্ষা করাবেন। ৭৮ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। আগামী ১৩ নভেম্বর তাঁর দেশে ফেরার কথা রয়েছে।