সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে ঘরের মাঠে হারানোর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে বাংলাদেশের বড় সম্ভাবনার কথা বলছিলেন ক্রিকেটাররা। এমনকি সেমিফাইনালে যাওয়ার স্বপ্নও দেখছিলেন তাঁরা।

কিন্তু বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে শঙ্কায় পড়ে বাংলাদেশ। গতকাল (১৯ অক্টোবর) মঙ্গলবার বাঁচা-মরার লড়াইয়ে ওমানের বিপক্ষে একটা পর্যায়ে কঠিন পরিস্থিতিতে পড়তে হয় মাহমুদউল্লাহর দলকে। তবে সব সামলে ২৬ রানের জয়ে মূল পর্বের আশা ভালোভাবেই ফিরে এসেছে। খবর দ্য ডেইলি স্টারের।

ওমানের বিপক্ষে ব্যাট হাতে ২৯ বলে ৪২ ও ২৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়ে সংবাদ সম্মেলনে আসেন সাকিব আল হাসান। জানতে চাওয়া হয় আগের স্বপ্নটাই কি আছে, নাকি চিন্তায় কোনো পরিবর্তন এসেছে?

উত্তরে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন তিনি। বলেন, ‘আপনি বললে স্বপ্ন বদল করে রাখতেও পারি, আপনি বলেন কী স্বপ্ন দেখতে চান?’

এটা তো আপনাদের বিষয়, এই কথা জানানো হলে জবাবে শীর্ষ এই অলরাউন্ডার বলেন, ‘আমাদের স্বপ্ন তো আমরা বলেই এসেছি, না? স্বপ্ন কি প্রতিদিন বদল হয় নাকি?’

তাঁর কাছে আরও জানতে চাওয়া হয়, ব্যাটসম্যানদের চলমান ফর্ম ও স্কিল অনুযায়ী কোনো উদ্বেগের জায়গা তৈরি হয়েছে কি না? সাকিব জানান, ধাপে ধাপে এগোনোর পথেই চোখ তাদের। প্রথম কাজ হচ্ছে কোয়ালিফাই করা, তারপরে সেমিফাইনালে চিন্তা।

সাকিব বলেন, ‘যখন দেশ থেকে এসেছি, তখন তো আমাদের একটা বড় স্বপ্ন নিয়েই আসতে হবে। আর যদি বলি যে আমরা সব ম্যাচেই হারতে এসেছি, সেটা কি আপনারা খুশিভাবে নেবেন? নিলে এরপর থেকে আমরা এটা বলতেও পারি।’