ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলী

ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীর করোনা শনাক্ত হয়েছে। ভারতের সাবেক এই অধিনায়ককে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

কলকাতার সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে কালের কণ্ঠ এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, গতকাল সোমবার সকালে প্রাথমিক পরীক্ষায় সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তার পরে তার দ্বিতীয় পরীক্ষাও করানো হয়। তাতেও রিপোর্ট পজিটিভ আসে বলে জানিয়েছে কলকাতার গণমাধ্যমগুলো।

জানা গেছে, সৌরভ অসুস্থ হলেও তাঁর স্ত্রী ডোনা এবং কন্যা সানার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

সোমবার সকালে অসুস্থ বোধ করায় সৌরভের টেলিভিশন শোয়ের শুটিং বাতিল করা হয়। তার আগে অবশ্য তিনি কয়েকটি পণ্যের বিজ্ঞাপনী শুটিং করেছেন। কিভাবে এবং কোথায় থেকে তিনি করোনায় আক্রান্ত হলেন, সেটা এখনো স্পষ্ট নয়। গত কিছুদিনে সৌরভ দেশ এবং বিদেশের কিছু শহরে সফরেও গিয়েছিলেন। সর্বশেষ সফরে গিয়েছিলেন মুম্বাই। সেই সূত্রে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন কি না, তা-ও এখন পর্যন্ত স্পষ্ট নয়।

প্রসঙ্গত, এই বছরের শুরুতে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে। অ্যানজিওপ্লাস্টি করে স্টেন্ট বসাতে হয়েছিল। এরপর ২৭ জানুয়ারি ফের বুকে ব্যথা অনুভব করলে আবারও তাকে অন্য একটি হাসপাতালে ভর্তি করানো হয়। দ্বিতীয়বার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর দ্রুত সুস্থ হয়ে ওঠেন সৌরভ। ওই সময় সৌরভের বড় ভাই স্নেহাশিস করোনায় আক্রান্ত হন। তবে সৌরভ ও তাঁর পরিবার তখন করোনার শিকার হননি।