পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনীর কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে একটি প্রতারক চক্রের হোতাকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নেত্রকোনা জেলা শাখা।

শনিবার (২ ডিসেম্বর) সিলেট নগরীর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আসামি হাবিবুল্লাহর কাছ থেকে সেনাবাহিনীর লেফটেন্যান্ট ও বিমানবাহিনীর সার্জেন্ট পদবির দুটি ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়েছে।

পিবিআই নেত্রকোনা জেলার ইউনিট ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহীনুর কবির জানান, বিমানবাহিনীর কর্মকর্তা পরিচয়ে নৌবাহিনীতে নিয়োগের কথা বলে নেত্রকোনার পাঁচ ব্যক্তির কাছ থেকে ৩০ লাখ টাকা হাতিয়ে নেন হাবিবুল্লাহ। এরপর তিনি নৌবাহিনীর অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে ওই পাঁচজনকে ভুয়া নিয়োগপত্র দেন। প্রতারণার বিষয়টি টের পেয়ে গত ২৭ জুলাই পিবিআই নেত্রকোনা জেলা শাখায় লিখিত অভিযোগ করেন এক ভুক্তভোগীর বাবা।

তিনি আরও জানান, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মেলে। এই পরিপ্রেক্ষিতে নেত্রকোনার আটপাড়া থানায় মামলা করা হয়। তদন্তের একপর্যায়ে আসামির অবস্থান শনাক্ত করা হয়। এরপর সিলেট নগরীর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পিবিআই নেত্রকোনা জেলার ইউনিট ইনচার্জ জানান, আসামি হাবিবুল্লাহ দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে খুলনার বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন তিনি। গ্রেপ্তারের পর তাঁকে আদালতে সোপর্দ করা হয়েছে।