সুনামগঞ্জ জেলা পুলিশ লাইনসে ‘চিরঞ্জীব মুজিব’ প্রদর্শন অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ্। ছবি: সুনামগঞ্জ জেলা পুলিশ

সুনামগঞ্জ জেলা পুলিশ লাইনস মিলনায়তনে আজ বুধবার বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা নিবেদিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে সভাপতি ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ্। এ সময় তিনি বলেন, এই চলচ্চিত্রের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনসংগ্রাম সম্পর্কে ভবিষ্যৎ প্রজন্ম জানতে পারবে। এ ধরনের একটি চলচ্চিত্র নির্মাণের জন্য পুলিশ সুপার চলচ্চিত্রের পরিচালক, প্রযোজকসহ সব কলাকুশলীকে ধন্যবাদ জানান। পরে তিনি ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটি জেলা পুলিশের সব সদস্যের সঙ্গে উপভোগ করেন।

এ সময় সুনামগঞ্জ ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট নিকুলিন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) রিপন কুমার মোদকসহ সব সার্কেল অফিসার, অফিসার ইনচার্জ ও জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটি জেলা পুলিশের সব পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপভোগ করেন। ছবি: সুনামগঞ্জ জেলা পুলিশ

মাননীয় প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম পরিচালিত ও লিটন হায়দার নিবেদিত ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটির প্লট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’র ১৯৪৯ থেকে ১৯৫২ সময়কাল থেকে নেওয়া হয়েছে।