নোয়াখালীর সুধারামে অস্ত্রসহ গ্ৰেপ্তার হওয়া তিনজন। ছবি: নোয়াখালী জেলা পুলিশ

নোয়াখালীর সুধারামে অস্ত্রসহ আন্তজেলা ডাকাত দলের তিন সদস্যকে গ্ৰেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, জেলা পুলিশ সুপার শহীদুল ইসলাম পিপিএম (বার) এর নির্দেশে সুধারাম থানার এসআই সুধন চন্দ্র দাস সঙ্গীয় অফিসার-ফোর্সসহ সুধারাম মডেল থানা এলাকায় মঙ্গলবার রাতে ডাকাতি প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা জানতে পারেন, সুধারাম থানাধীন সোনাপুর গ্ৰামে সোনাপুর রেলওয়ে স্টেশনের মূল গেটের বিপরীত পাশে সোনাপুর-চৌমুহনীগামী প্রধান সড়কের পশ্চিম পাশে খালি জায়গায় একদল ডাকাত ডাকাতি করার জন্য জড়ো হয়েছে।

এর ভিত্তিতে পুলিশের ওই দল সেখানে মঙ্গলবার রাত আটটার দিকে অভিযান চালিয়ে কোরবান আলী দুলাল (৪৬) ও বাকের হোসেন অনুকে (২৪) একটি দেশীয় তৈরি পাইপগান, দাসহ আটক করে। এ সময় ৮/৯ জন ডাকাত ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়।

আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা পলাতক একজন আসামির ঠিকানা লক্ষ্মীপুর জেলাধীন রামগতি থানা এলাকায় বলে জানালে এর ভিত্তিতে এবং প্রযুক্তির সহায়তায় এসআই সুধন চন্দ্র দাস সঙ্গীয় অফিসার-ফোর্স এবং গ্রেপ্তারকৃত আসামিরাসহ রামগতি থানা-পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে ওই দিন রাত সোয়া ১০টার দিকে মো. দিদারকে (২৫) গ্ৰেপ্তার করা হয়।

এ বিষয়ে এসআই সুধন চন্দ্র দাসের দায়েরকৃত পৃথক এজাহারের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় ডাকাতি প্রস্তুতি ও অস্ত্র আইনে দুটি মামলা করা হয়।

আসামি দুলাল ও দিদারের বিরুদ্ধে লক্ষ্মীপুর, নোয়ালখালী, ভোলায় একাধিক ডাকাতি, অস্ত্র ও অপহরণ মামলা রয়েছে।