ঢাকার কেরানীগঞ্জ থেকে পুলিশের অভিযানে গ্রেপ্তার সিলেটে হেলাল হত্যা মামলার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

জমি নিয়ে বিরোধের জেরে সিলেটে হেলাল মিয়াকে হত্যার ঘটনায় জড়িত ছয় আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকা থেকে ১৮ এপ্রিল (সোমবার) তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন আব্দুল কালাম, তাঁর ভাই আব্দুছ ছালাম, আব্দুছ ছালামের ছেলে সাজ্জাদ হোসেন, রাশেদ আহমদ রাব্বি, শাকিল আহমদ ও জামিল। তাঁদের সবার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ থানার পানিয়াগা গ্রামে।

সিলেট জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, সিলেটের গোলাপগঞ্জের পানিয়াগা গ্রামের হেলাল মিয়ার সঙ্গে প্রতিবেশী আসামিদের জমিসহ বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য চলছিল। ৬ এপ্রিল বিকেলে হেলাল মিয়ার খড়ের ঘরে আগুন দেওয়াকে কেন্দ্র করে ঝগড়া হয় তাঁদের। একপর্যায়ে আসামিরা হেলালের ঘাড়ে দা দিয়ে কোপ দেয়। গুরুতর আহত অবস্থায় হেলালকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় হেলাল মারা যান। এ ঘটনায় হেলালের স্ত্রী রায়না বেগম গোলাপগঞ্জ মডেল থানায় মামলা করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান আরও জানান, হেলাল হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারে গোলাপগঞ্জ থানা-পুলিশ সাঁড়াশি অভিযান পরিচালনা করে। তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করে ১৮ এপ্রিল ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকায় কেরানীগঞ্জ থানা পুলিশের সহায়তায় ছয় আসামিকে গ্রেপ্তার করেছে গোলাপগঞ্জ থানা-পুলিশ।