গাঁজাসহ গ্রেপ্তার দেওয়ান শিবলু। ছবি : এসএমপি

সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে ৪৫০ গ্রাম গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৃথক দুই অভিযানে আসামিদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিরা হলেন দেওয়ান শিবলু (২২) ও নজরুল ইসলাম (৫০)।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অফিশিয়াল ফেসবুক পেজের পোস্টে এ খবর নিশ্চিত করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে সিলেট মহানগর ডিবির পুলিশ পরিদর্শক দেবাশীষ সরকারের নেতৃত্বে টহলরত টিম মোগলাবাজার থানাধীন আলমপুর মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের গেটের দক্ষিণ পাশে অভিযান পরিচালনা করে।

অভিযানে দেওয়ান শিবলুকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ২০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। তাঁর বাড়ি সিলেটের মোগলাবাজার থানার আলমপুর গ্রামে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া আসামি জানান, সিলেটের ভার্থখলা এলাকা থেকে পাইকারি দামে গাঁজা কিনে এনে ঘটনাস্থল এলাকাসহ আশপাশের এলাকার মাদকসেবীদের কাছে বিক্রি করেন।

গাঁজাসহ গ্রেপ্তার নজরুল ইসলাম। ছবি : এসএমপি

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। এ ছাড়া আসামির নামে জকিগঞ্জ থানায় আরও একটি মামলা রয়েছে।
এদিকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিলেট মহানগর ডিবির পুলিশ পরিদর্শক মো. শাহিন মিয়ার নেতৃত্বে টহলরত টিম গোপন সংবাদের ভিত্তিতে মোগলাবাজার থানাধীন কুচাই আবাসিক এলাকার ১ নম্বর গেটের সামনে অভিযান পরিচালনা করে। অভিযানে ২৫০ গ্রাম গাঁজাসহ নজরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

আসামির বাড়ি সিলেটের মোগলাবাজার থানার কুচাই পূর্বপাড়া গ্রামে।

গ্রেপ্তার আসামির প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, সিলেট শহরের ভার্থখলা এলাকা থেকে পাইকারি দামে গাঁজা কিনে এনে ঘটনাস্থল এলাকাসহ আশপাশের এলাকার মাদকসেবীদের কাছে খুচরা ও পাইকারি দামে বিক্রি করেন।

তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।