সিলেটের জালালাবাদে অস্ত্রসহ গ্রেপ্তার হওয়া দুই ব্যক্তির একজন। ছবি: সিলেট মেট্রোপলিটন পুলিশ

সিলেটে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জালালাবাদ থানা-পুলিশ। রোববার জালালাবাদ থানাধীন ২ নং হাটখোলা ইউনিয়নের পাইকরাজ গ্রামের চাঁন মিয়ার পয়েন্ট-সংলগ্ন ফাঁকা জায়গায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, এসআই মো. সালাহ্ উদ্দিন, মো. আসাদুজ্জামান, এসআই রাজীব মোহন দাস, রেজোয়ান আহমদ, এএসআই মো. রেজাউল করিম, আবদুস সালাম, বেলাল হোসাইন, ফারুক আহমদ এবং গলফ-৬ সঙ্গীয় অফিসার ও ফোর্স রোববার রাতে জালালাবাদ থানাধীন শিবের বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করছিল। রাত আড়াইটার দিকে তাঁরা গোপন সূত্রে সংবাদ পান, জালালাবাদ থানাধীন ২নং হাটখোলা ইউনিয়নস্থ পাইকরাজ গ্রামের চাঁন মিয়ার পয়েন্ট-সংলগ্ন ফাঁকা জায়গায় কতিপয় ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্রসহ ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছে। এরপর দলটি সেখানে অভিযান চালিয়ে আলতা মিয়া প্রকাশ আলতা ডাকাতকে (৫৫) গ্রেপ্তার করতে সক্ষম হয়। অন্যরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ১টি রামদা ও ১টি স্টিলের চাকু জব্দ করা হয়।

পরে এলাকার স্থানীয় লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার করলে এসআই মো. সালাহ্ উদ্দিন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ভোর চারটার দিকে জালালাবাদ থানাধীন ২ নং হাটখোলা ইউনিয়নের পাইকরাজ গ্রামের আসহাবে বদর মাদ্রাসা ও মসজিদের পাশে পাকা রাস্তার ওপর উপস্থিত হন। তাঁরা জানতে পারেন, ২ নং আসামি জুবেল (২৯) একটি রামদা নিয়ে গ্রামে ভেতর দিয়ে দৌড়ে পালানোর সময় গ্রামবাসী তাঁকে ডাকাত সন্দেহে আটক করে মারধর করেন। জুবেলের হেফাজত থেকে একটি রামদা জব্দ করা হয় এবং তাঁকে চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আসামি জুবেল (২৯) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগের ৩৫ নং ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

এ বিষয়ে এসআই সালাহ্ উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করেছেন। জালালাবাদ থানার অফিসার ইনচার্জ মো. নাজমুল হুদা খান বিষয়টি নিশ্চিত করেছেন।