সিলেটের সীমান্তবর্তী উপজেলা জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জের বিভিন্ন পর্যটন এলাকায় দুর্ঘটনা রোধে বিশেষ অভিযানে নেমেছে জেলা পুলিশ। খবর বাসসের।

জেলা পুলিশ জানায়, জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জের বিভিন্ন পর্যটন স্পটে উঠতি বয়সী অনেক তরুণ খোলা ট্রাকে উচ্চ শব্দে বাদ্যযন্ত্র বাজিয়ে বেপরোয়া গতিতে ডিজে পার্টি করতে করতে পর্যটন এলাকায় যাচ্ছে। অতিরিক্ত গতি এবং উচ্চ শব্দে বাদ্যযন্ত্র বাজানোর কারণে সড়কের যাত্রী, সাধারণ মানুষ ও পর্যটকরা বিরক্ত হচ্ছেন।

খোলা ট্রাকে উচ্চ শব্দে বাদ্যযন্ত্র বাজিয়ে ডিজে পার্টির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানা ও ট্রাফিক পুলিশকে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

ট্রাফিক আইন লঙ্ঘন এবং খোলা ট্রাকে ডিজে পার্টির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে জেলা পুলিশ। মালামাল পরিবহনের ট্রাকে মানুষ পরিবহন করায় ট্রাকচালকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে জরিমানা এবং মামলা করা হচ্ছে। এ ছাড়া ট্রাফিক আইন লঙ্ঘন করে অবৈধভাবে চলাচলকারী মোটরসাইকেল আটক করা হচ্ছে।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা পুলিশ পরিদর্শক শ্যামল বণিক জানান, সিলেটের পর্যটন এলাকায় আগত পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে সিলেট জেলা পুলিশ সাত দিনের বিশেষ অভিযান চালাচ্ছে।