মতবিনিময় সভায় উপস্থিত ট্রাফিক গুলশান বিভাগের কর্মকর্তা ও সিটি সার্ভিসের বাসমালিকেরা। ছবি: ডিএমপি

রাজধানীর সিটি সার্ভিসের বাসমালিকদের সঙ্গে ট্রাফিক গুলশান বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে গুলশান-১-এর ইমানুয়েলস ব্যাংকুয়েট হলে ট্রাফিক গুলশান বিভাগের উদ্যোগে সিটি বাসের প্রতিনিধিদের সঙ্গে এ মতবিনিময় সভা হয়।

মতবিনিময়কালে রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা আনতে বাসমালিকদের বিভিন্ন দিকনির্দেশনা ও পরামর্শ দিয়ে ট্রাফিক গুলশান বিভাগের উপকমিশনার আবদুল মোমেন পিপিএম বলেন, ‘রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার মাঝখানে ও যত্রতত্র স্থানে দাঁড়িয়ে যাত্রী ওঠানামা এবং এলোমেলো করে রাস্তায় গাড়ি রাখা বন্ধ করতে হবে।’

বাসমালিকদের উদ্দেশে তিনি বলেন, ‘ড্রাইভার ও বাসশ্রমিকদের বিষয়ে আরও সচেতনতা ও সাবধানতা অবলম্বন করতে হবে। তাঁদের আরও বেশি মনিটরিং করাসহ জবাবদিহির আওতায় আনতে হবে। ড্রাইভারদের আলাদা ডেটাবেইস ও ন্যায্য বেতনকাঠামো ঠিক করে দেওয়ার বিষয়টি বিবেচনা করতে হবে।’

সভায় বাসমালিকদের পক্ষ থেকে সরকারিভাবে বাসশ্রমিকদের প্রশিক্ষণ দেওয়া, ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আরও সহযোগিতা ও বাসশ্রমিকদের সচেতনতা বৃদ্ধির জন্য মাঝে মাঝে সচেতনতামূলক সভা করার আহ্বান জানানো হয়।

সভায় ট্রাফিক গুলশান বিভাগের অতিরিক্ত উপকমিশনার এ এস এম হাফিজুর রহমান, ট্রাফিক গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার মুস্তাফিজুর রহমান, ট্রাফিক বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার ইমরান হোসেন, ট্রাফিক মহাখালী জোনের সহকারী পুলিশ কমিশনার আবুল হোসেনসহ ট্রাফিক পরিদর্শক ও সিটি সার্ভিসের বাস মালিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।