ঈদুল ফিতরের দিনে সিএমপি কমিশনার ‘উপলব্ধি’র শিশুদের সঙ্গে সময় কাটান। ছবি: সিএমপি

‘বাপি, ঈদে আপনার দেওয়া লাল জামাটা পরেছি। এই ঈদে এটাই আমার সবচেয়ে প্রিয় জামা।’

ঈদের দিন শনিবার চোখেমুখে নির্মল আনন্দ নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)-কে কথাটি বলেছিল ‘উপলব্ধি’র এক শিশু।

যেদিন ঈদপোশাক নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন উপলব্ধির কন্যাশিশুদের কাছে ছুটে গিয়েছিলেন সিএমপি কমিশনার, সেদিনই তিনি তাদের কথা দিয়েছিলেন, একবারের জন্য হলেও ঈদের দিন আসবেন। কথা রাখেন পুলিশ কমিশনার। পবিত্র ঈদুল ফিতরের দিন দুপুরে নগরীর কোতোয়ালি থানাধীন ফিরিঙ্গি বাজারে উপলব্ধির কার্যালয়ে যান তিনি। সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে সেখানে কেক নিয়ে হাজির হন।
সিএমপি কমিশনার আসবে, এমন খবর পেয়ে শিশুদের সবাই সেজেছিল হলুদ আর লালে। কারণ, পুলিশ কমিশনারের কাছ থেকে এই পোশাকই উপহার পায় তারা। এবারের ঈদে এ জামাটিই নাকি তাদের সবচেয়ে পছন্দের। তাই শিশুদের কেউ ‘কমিশনার স্যার’ আর কেউবা ‘বাপি’ ডেকে জানাচ্ছিল নিজেদের খুশির কথা।
ওই সময় সেখানে আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ পিপিএম, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, উপকমিশনার (সদর) আব্দুল ওয়ারীশসহ পুলিশের অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তা।