সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত কমিশনারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। ছবি: সিএমপি

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার দামপাড়ায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনস সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির অক্টোবর-২০২৩ মাসের অপরাধ পর্যালোচনা সভা হয়।

সভায় সভাপতি ছিলেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)।

সিএমপি কমিশনার তাঁর বক্তব্যে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং এ ধারা অব্যাহত রাখার জন্য সব থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ দেন।

তিনি সব জোনের ডিসিদের তাঁদের আওতাধীন এলাকায় মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। মামলা ও অভিযোগগুলোর দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতেও নির্দেশ দেন। এ ছাড়া ট্রাফিক বিভাগকে আরও গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন পিপিএম-সেবা, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) আবদুল মান্নান মিয়া বিপিএম-সেবা, উপকমিশনার (সদর) মো. আবদুল ওয়ারীশসহ (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) অনেকে।

সভায় অক্টোবরে চোরাই মোটরসাইকেল উদ্ধার ও আসামি গ্রেপ্তার, ছিনতাইকৃত স্বর্ণ উদ্ধার ও আসামি গ্রেপ্তার, চুরি যাওয়া মালপত্র উদ্ধার ও আসামি গ্রেপ্তার, চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি গ্রেপ্তারসহ বিভিন্ন ভালো কাজের জন্য ৩৪ পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার দেওয়া হয়।