সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ। ছবি : বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ (৭৪) সোমবার (১০ অক্টোবর) সকাল ৯টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গোলাম মোরশেদের। ১৯৬৫ সালে পিএসপি অফিসার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন তিনি। অতিরিক্ত আইজিপি হিসেবে তিনি পুলিশ হেডকোয়ার্টার্স থেকে অবসর নেন।

সোমবার আছর নামাজের পর রাজারবাগ পুলিশ লাইনের এসআই শিরু মিয়া মিলনায়তনে মরহুমের জানাজা হয়।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, পুলিশ সদস্যগণ এবং মরহুমের আত্মীয়-স্বজন জানাজায় অংশ নেন।

এ সময় আইজিপি মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড প্রদান করে। ডিএমপি এবং বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির পক্ষ থেকেও মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে গোলাম মোরশেদের মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হয়।

এদিকে গোলাম মোরশেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম।

এক শোকবার্তায় আইজিপি বলেন, মরহুম গোলাম মোরশেদ একজন পেশাদার পুলিশ কর্মকর্তা হিসেবে পুলিশ বাহিনীর উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন, যা স্মরণীয় হয়ে থাকবে।

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।