নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাইবার মনিটরিং সেলের কার্যক্রম সম্পর্কে সংবাদ সম্মেলনে আসা পুলিশের কর্মকর্তারা। ছবি: জাগো নিউজের।

সাইবার অপরাধ বন্ধে ও ভুক্তভোগীদের সেবা দেওয়ার লক্ষ্যে সাইবার মনিটরিং সেল গঠন করেছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ। গতকাল
রোববার (২৯ মে) বিকেলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাইবার মনিটরিং সেলের কার্যক্রম সম্পর্কে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম একথা জানান। খবর জাগো নিউজের।

সামাজিক যোগাযোগমাধ্যমে বুলিং কিংবা প্রতারণার শিকার, হ্যাকিং, অনলাইনে প্রতারণার মতো ঘটনায় ভুক্তভোগীদের সেবা দেওয়ার লক্ষ্যেই এই সাইবার মনিটরিং সেল গঠন করা হয়েছে বলে জানান তিনি।

তরিকুল ইসলাম জানান, আমাদের ডিআইজি সাহেবের পরামর্শে সাইবার সেল গঠন করেছি। এটি সাত সদস্যবিশিষ্ট কমিটির নেতৃত্বে চালু হয়েছে। এটা সব সময় সাইবার পেট্রোলিং করে থাকবে।

তিনি বলেন, আপনারা জানেন সাইবার বুলিং, ফ্রড, জিমেইল-ফেসবুক হ্যাকিং এগুলো দিন দিন বাড়ছে। এগুলো কঠোর হাতে দমনের জন্য ২৪ ঘণ্টা আমাদের সাইবার পেট্রোলিং টিম চালু থাকবে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, আপনাদের সঙ্গে নিয়ে আমরা নারায়ণগঞ্জবাসীর দোরগোড়ায় এই সেবা পৌঁছে দিতে চাই এবং সাইবার সহযোগিতা করতে চাই। যে কেউ সাইবার হ্যারাসমেন্ট বা বুলিংয়ের শিকার হলে আমাদের একটা হটলাইন নম্বর থাকবে সেখানে যে কোনো সময় সেবা পাবেন।

এসময় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক এনামুল হক, এসআই হাফিজুর রহমান ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।