নিহত সাংবাদিক মহিউদ্দিন সরকার। ছবি: সংগৃহীত

কুমিল্লার বুড়িচংয়ে সীমান্ত এলাকায় সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমকে গুলি করে হত্যার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার সাংবাদিকদের জানান, আগের রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই চারজনকে গ্রেপ্তার করেন তাঁরা। খবর বিডিনিউজ টোয়েন্টিফোরের।

গ্রেপ্তার আসামিদের মধ্যে দুজনের নাম জানা গেছে। তাঁরা হলেন মো. ফরহাদ মৃধা ও মো. পলাশ মিয়া। তাঁদের বয়স যথাক্রমে ৩৮ ও ৩৪ বছর।

পুলিশ জানিয়েছে, মামলার এজাহারে ফরহাদ ও পলাশের নাম রয়েছে।

এর আগে বুধবার রাত ১০টার দিকে বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের হায়দ্রাবাদনগরে সাংবাদিক মহিউদ্দিনকে এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় মহিউদ্দিনের মা নাজমা বেগম তিনজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয়ে আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করে বুড়িচং থানায় মামলা করেন।

মামলায় প্রধান আসামি করা হয় ব্রাহ্মণপাড়া ও বুড়িচংয়ের ভারত সীমান্তের শীর্ষ মাদক ও চোরাকারবারি মো. রাজুকে।

মহিউদ্দিন এর আগে আনন্দ টেলিভিশনের ব্রাহ্মণপাড়া উপজেলা প্রতিনিধি ছিলেন। এ ছাড়া দৈনিক কুমিল্লার ডাক নামে স্থানীয় একটি সংবাদপত্রে স্টাফ রিপোর্টার পদেও কাজ করেছেন তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গ্রেপ্তারদের বিষয়ে শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। মামলার প্রধান আসামি রাজুসহ বাকিদের গ্রেপ্তারে তাঁদের অভিযান চলছে।