পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোরের নলডাঙ্গা থানাপুলিশ সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, সাংবাদিক পরিচয় দিয়ে গত বছরের ১৫ ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে নলডাঙ্গা থানাধীন গৌরিপুর নুরানী এতিমখানা মাদ্রাসার প্রধান শিক্ষকের অফিসে গিয়ে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে মাদ্রাসার তৎকালীন প্রধান শিক্ষক মো. মনোয়ার হোসেনের (৫০) কাছ থেকে ২৫ হাজার টাকা চাঁদা দাবি করেন এবং চাঁদা গ্রহণ করেন গ্রেপ্তার আসামিরা। পরবর্তীতেও বিভিন্ন সময়ে আসামিরা তাদের প্রতিনিধি পাঠিয়ে আরো ২ লাখ ২৫ হাজার টাকা চাঁদা আদায় করেন। গতকাল ২৩ জানুয়ারি বেলা ১১টার দিকে আসামিরা পুনরায় সাংবাদিক পরিচয়ে ওই মাদ্রাসার প্রধান শিক্ষকের কক্ষে গিয়ে মাদ্রাসার সভাপতি মো. আফাজ উদ্দিনকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবী করলে তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানান।

পরে এ বিষয়ে নলডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে চাঁদাবাজ চক্রটিকে আটক করার জন্য পুলিশ অভিযান শুরু করে।নলডাঙ্গা থানার
অফিসার ইনচার্জের নেতৃত্বে একটি চৌকস টিমের সমন্বয়ে থানা এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশি চেক পোষ্ট বসানো হয়। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় গতকাল বিকাল সাড়ে ৩টার সময় নলডাঙ্গা থানধীন গৌরিপুর গ্রাম এলাকায় ওই সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন- মো. হেলাল সরকার ওরফে জয় সরকার (২৮), মো. ইউনুস আলী জয় (২৭), মো. সিহাব মিয়া (২৫) ও মো. লিমন হোসেন (২৭)।

জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন এবং জানান যে, তারা নাটোর জেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলায় একাধিক চাঁদাবাজির ঘটনার সাথে জড়িত।