কথা বলছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : ডিএমপি

মেডিকেল কলেজে ভর্তি ও পুলিশ কনস্টেবলসহ বিভিন্ন সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগ।

শুক্রবার (১০ মার্চ) অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার) জানান, শুক্রবার তেজগাঁও থানা এলাকা থেকে আসামি এস এম আনিচকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁর কাছ থেকে চাকরিপ্রার্থীদের স্বাক্ষরিত বিভিন্ন ব্যাংকের চেক, বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তিচ্ছুদের তিনটি প্রবেশপত্র, বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে ভর্তির তিনটি প্রবেশপত্র, ১০০ টাকা মূল্যমানের ১০টি ও ৫০ টাকা মূল্যমানের চারটি স্বাক্ষরিত খালি স্ট্যাম্প জব্দ করা হয়।

জব্দ করা ব্যাংকের চেক, প্রবেশপত্র, স্ট্যাম্প। ছবি : ডিএমপি

মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার) বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়। এক সময় জুট মিলে চাকরি করতেন আনিচ। পরে সিটি করপোরেশনের ট্রেড লাইসেন্স নেন তিনি। এই লাইসেন্স দিয়ে দেশ-বিদেশের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি করিয়ে দিতে পারবেন, এমন প্রতিশ্রুতি দিয়ে অর্থ আত্মসাৎ করতেন। তাঁর বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়েছে। তাঁর সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।