ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম

অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ সব সময় সনাতন ধর্মাবলম্বীদের পাশে আছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম।
তিনি বলেন, ‘ঢাকা মহানগরে সাম্প্রদায়িক কোনো ঘটনার ইতিহাস আমার জানা নেই। আমরা সবাই রক্তে বাঙালি, জাতে বাঙালি।’ বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মঙ্গলবার রাজধানীর সিদ্ধেশ্বরী কালীমন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি একথা বলেন। খবর জাগোনিউজ২৪ডটকমের।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন স্মৃতিচারণ করে ডিএমপি কমিশনার বলেন, ‘অসাম্প্রদায়িক বাংলাদেশের যে স্বপ্ন জাতির পিতা আমাদের দেখিয়েছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছেন, আমরাও সেই চেতনাকে লালন করে কাজ করে যাচ্ছি।’

বক্তব্যের শুরুতে শারদোৎসবের শুভেচ্ছা জানিয়ে ও পুণ্যার্থীদের অনুরোধ করে ডিএমপি কমিশনার বলেন, আপনারা কেউ মাস্ক খুলবেন না। টিকা নেওয়া মানে কিন্তু কোভিড বন্ধ হয়ে যাওয়া নয়, টিকা নিলেও আক্রান্ত হওয়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। যাঁরা বয়স্ক আছেন, তাঁদের যদি টিকা নেওয়া থাকে, তাহলে মন্দিরে নিয়ে আসবেন, তা না হলে নিয়ে আসা উচিত হবে না।

তিনি আরও বলেন, এখনো কিন্তু কোভিড আমাদের ছেড়ে যায়নি। এ কোভিডটা প্রথমে চীনে শুরু হলেও সেখানে কিন্তু হাজার হাজার লোক আক্রান্ত হয়নি। প্রথমে একজন লোক আক্রান্ত হয়েছে আর সেখান থেকে ৪০ লাখ মানুষের মৃত্যু হয়েছে।

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও পূজা উদযাপন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।