সড়কে শৃঙ্খলা ফেরানো এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে সোমবার থেকে সিলেটে শুরু হয়েছে ট্রাফিক পক্ষ। ছবি: ইত্তেফাক

‘মেনে চলুন সকল আইন, হবে না দণ্ড, হবে না ফাইন, হাত ধোয়ার অভ্যাস করি, ঘরের বাইরে মাস্ক পরি’ স্লোগান নিয়ে সিলেটে শুরু হয়েছে ট্রাফিক পক্ষ।

মহানগরবাসীকে ট্রাফিক আইন মানতে উৎসাহিত করা, সড়কে শৃঙ্খলা ফেরানো এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে গতকাল সোমবার থেকে আগামী ৮ আগস্ট ২০২২ পর্যন্ত সিলেট মেট্রোপলিটন পুলিশ, ট্রাফিক বিভাগ ট্রাফিক পক্ষ জুলাই, ২০২২ পালন করবে।

এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ পিপিএমের নির্দেশনায় ২৫ জুলাই সিলেট মহানগরীর বন্দর বাজার পয়েন্টে উপস্থিত পথচারী, যানবাহনচালক ও শ্রমিকদের নিয়ে সচেতনতা সভা এবং ট্রাফিক আইন-সম্পর্কিত লিফলেট বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আতাহারুল ইসলাম তালুকদার, এসি (ট্রাফিক), এসএমপি, সিলেট, দেলোশয়ার হোসেন টিআই, ট্রাফিক বিভাগ, এসএমপি, সিলেট ও উপস্থিত পথচারীরা।

এ বিষয়ে আতাহারুল ইসলাম তালুকদার বলেন, ‘সড়ক পরিবহন আইন, ২০১৮ মানতে ও সড়কে শৃঙ্খলা ফেরাতে আমাদের এই আয়োজন। সড়ক পরিবহন আইন মানুন আপনারা। থ্রি হুইলারে অতিরিক্ত যাত্রী পরিবহন করবেন না। ট্রাফিক পক্ষ পালনে আপনারা সবাই আমাদের আন্তরিক সহযোগিতা করবেন বলে আশা করছি।’