প্রতীকী ছবি

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব পরিচয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

ডিএমপি জানায়, বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রমনা থানা এলাকা থেকে আসামি আনোয়ারুল ইসলাম সাগর ওরফে ফোরকান ওরফে সাগর মৃধাকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের লিডার অতিরিক্ত উপকমিশনার মো. নাজমুল হক বলেন, ভুক্তভোগী মো. গোলাম রাব্বী সরকার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে অর্থোপেডিক বিভাগে চিফ ফিজিওথেরাপিস্ট হিসেবে কর্মরত। আসামি ওই হাসপাতালে উপসচিব পরিচয়ে চিকিৎসা নেন। একপর্যায়ে ভুক্তভোগীর সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে আসামির।

এই পুলিশ কর্মকর্তা জানান, সচিবদের একটি অ্যাসোসিয়েশন আছে এবং এর মাধ্যমে আমদানি করা গাড়ি বন্দর থেকে অল্প ব্যয়ে বের করে বিক্রি করা হয় বলে ভুক্তভোগীকে জানান আসামি। পরে এ ব্যবসায় ভুক্তভোগীকে বিনিয়োগ করতে বলেন আসামি। ২০২১ সালের ১০ জুন আসামিকে সাড়ে ১৯ লাখ টাকা দেন ভুক্তভোগী।

তিনি আরও বলেন, আসামি পদোন্নতি পেয়ে উপসচিব থেকে যুগ্ম সচিব হয়েছেন বলে ভুক্তভোগীকে জানান। বিভিন্ন সরকারি চাকরিতে নিয়োগের কথা বলে ভুক্তভোগীর কাছ থেকে আরও ১৩ লাখ টাকা নেন আসামি। এরপর যোগাযোগ বন্ধ করে দেন। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বুধবার রমনা থানায় মামলা করেন তিনি। পরে তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার করা হয়। রিমান্ড চেয়ে আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে।