শ্রীমঙ্গলে ভারতীয় মদসহ গ্রেপ্তার হওয়া দুজন। ছবি: মৌলভীবাজার জেলা পুলিশ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানাধীন পুটিয়াছড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে ৩৭ বোতল ভারতীয় মদসহ শামীম আহমদ (৪৫) ও জামান আহমেদ (২৭) নামের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ জানান, গতকাল রাতে ডিবি গোপন সোর্সের মাধ্যমে জানতে পারে শ্রীমঙ্গল থানাধীন রাজঘাট ইউনিয়নের পুটিয়াছড়া চা বাগানে শামীম নামের এক ব্যক্তি ব্যক্তি ভারত থেকে চোরাই পথে আনা বিপুল পরিমাণ মদ তাঁর বাড়িতে বিক্রির জন্য মজুদ রেখেছেন।

ওই খবরের ভিত্তিতে মধ্যরাতে জেলা গোয়েন্দা শাখার এসআই আজিজুর রহমান নাইমের নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি দল পুটিয়াছড়া চা বাগানের শামীম আহমদের বাড়িতে অভিযান চালায়। বাড়ি ঘেরাও করে শামীমকে আটক করা হয়। পরে তাঁর ঘরে তল্লাশি করে খাটের নিচ থেকে একটি সাদা প্ল্যাস্টিকের বস্তার ভেতর থেকে বিভিন্ন ব্র‍্যান্ডের ২৭ বোতল ভারতীয় মদ জব্দ করে।

জিজ্ঞাসাবাদে শামীম জানান, তার চাচাতো ভাই জামান আহমেদের কাছেও কিছু ভারতীয় মদ রয়েছে। শামীমের তথ্য অনুযায়ী জামান আহমেদের বাড়িতে অভিযান চালিয়ে তাঁর ঘরের শোকেজের ভেতর থেকে ১০ বোতল ভিন্ন ভিন্ন ব্র‍্যান্ডের ভারতীয় মদ জব্দ করা হয় এবং সেখান থেকে জামানকে গ্রেপ্তার করা হয়।
ওই দুজনের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের মোট ৩৭ বোতল ভারতীয় মদ জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে ওই দুজন জানান, তাদের বাড়ি ভারতীয় সীমান্তবর্তী হওয়ায় ভারত থেকে চোরাই পথে নিয়মিতভাবে ভারতীয় মদ এনে শ্রীমঙ্গল এবং আশেপাশে বিক্রি করেন।

এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।