পুলিশি হেফাজতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির সঙ্গে জড়িত দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার পুলিশ বিশেষ অভিযান চালিয়ে চোরাই বৈদ্যুতিক ট্রান্সফরমারের মালামালসহ চুরির সাথে জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে।

গতকাল রোববার সন্ধ্যায় শ্রীমঙ্গল থানার এসআই রাকিবুল ইসলামের নেতৃত্বে একটি টিম শ্রীমঙ্গল শহরের মুক্তা মার্কেট থেকে এ দুজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শিপন মিয়া (৩০) ও লাভলু মিয়া(২৭)।

শ্রীমঙ্গল থানা সূত্রে জানা যায়, গত ১২ জানুয়ারি রাতে শ্রীমঙ্গলের বালিশিরা পুঞ্জি (জেরিন চা-বাগান) থেকে অজ্ঞাত চোর চক্র একটি ১০ কেভিএ বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে। এই ঘটনায় ১৪ জানুয়ারি মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি, শ্রীমঙ্গল কর্তৃপক্ষের অভিযোগের পরিপ্রেক্ষিতে শ্রীমঙ্গল থানায় একটি মামলা হয়।

থানার অফিসার ইনচার্জ জানান, পুলিশ ঘটনার পর থেকেই চুরির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে মাঠে নামে। বিভিন্ন জায়গায় অভিযানের পর গতকাল বিকেলে মুক্তা মার্কেট থেকে সন্দেহভাজন হিসেবে আসামি শিপন মিয়াকে আটক করে। শিপন মিয়াকে জিজ্ঞাসাবাদে তিনি ট্রান্সফরমার চুরির ঘটনায় জড়িত বলে স্বীকার করেন এবং তাঁর সহযোগী হিসেবে লাভলু মিয়ার নাম উল্লেখ করেন। পরে গতকাল সন্ধ্যায় অভিযান চালিয়ে লাভলু মিয়াকেও গ্রেপ্তার করা হয়।

তাঁদের দেওয়া তথ্যমতে হবিগঞ্জ জেলার বাহুবল থানাধীন ৩ নং সাতকাপন ইউনিয়নের মুককান্দি গ্রামের একটি বাড়ি থেকে চুরি হওয়া বৈদ্যুতিক ট্রান্সফরমারের খালি ড্রাম এবং ৬ কেজি তামার তার উদ্ধার করা হয়।

আসামিদের আদালতে হাজির করলে তাঁরা ট্রান্সফরমার চুরির ঘটনায় জড়িত থাকার বিষয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।