শ্রীবরদী থানাধীন ঝগড়ারচর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিট পুলিশিং সমাবেশে উপস্থিত অতিথিবৃন্দ। ছবি : বাংলাদেশ পুলিশ

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে ইভটিজিং, মাদক, নারী নির্যাতন, বাল্যবিয়ে, পানিতে ডুবে এবং বিদ্যুৎস্পৃষ্টে অপমৃত্যু প্রতিরোধে শ্রীবরদীতে সচেতনামূলক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বেলা ১১টায় শ্রীবরদী থানাধীন ঝগড়ারচর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ঝগড়ারচর বাজার বণিক সমবায় সমিতি এই সমাবেশের আয়োজন করে।

পুলিশ সুপার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে ২০২১ সালের মধ্যে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশেকে উন্নয়নশীল দেশে পরিণত করার যে স্বপ্ন আমরা দেখেছিলাম, তা আজ বাস্তব। বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে বিনির্মাণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী যে অহর্নিশ কাজ করে যাচ্ছেন, তার সারথি কিন্তু আপনারা।

প্রধান অতিথি শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম-কে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি বলেন, সেই স্বপ্নগুলো বাস্তবায়নের লক্ষ্যে আমাদের সামনে বেশ কিছু বাধা আছে। বাধার মধ্যে একটি হলো সর্বনাশা মাদক। আমরা মাদক কারবারির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। আজ যারা উঠতি বয়সী কোমলমতি স্কুলের শিক্ষার্থীরা গাঁজা, ইয়াবা বা ফেনসিডিল সেবন করছে, তারা কিন্তু আমাদেরই সন্তান। তাদের চোখেই কিন্তু আমরা আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখি। মাদকসেবীদের ঘৃণা না করে মাদকের ভয়াল থাবা থেকে তাদের সুস্থধারায় ফিরিয়ে আনতে সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি বজায় রাখার আহ্বান জানান জেলা পুলিশের প্রধান।

পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সঙ্গে প্রান্তিক জনসম্পৃক্তি বৃদ্ধির লক্ষ্যে আমাদের এই আয়োজন। জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা জেলা পুলিশের হটলাইন নম্বরে ফোন করে যেকোনো ধরনের অপরাধের তথ্য দেওয়ার আহ্বান জানান তিনি।

বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. সোহেল মাহমুদ পিপিএম, ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ ডি এম শহিদুল ইসলাম, জামালপুরের ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুল নাছের বাবুল, বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, ভেলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম এবং ঝগড়ারচর বাজার বণিক সমবায় সমিতির চেয়ারম্যান অরুণ কুমার মোদক।
বিট পুলিশিং সমাবেশে উপস্থিত ব্যক্তিদের একাংশ। ছবি : বাংলাদেশ পুলিশ

বিট পুলিশিং সমাবেশে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম, সনাতন ধর্মাবলম্বী, স্থানীয় ব্যবসায়ী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।