শেরপুরে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের একাংশ। ছবি: বাংলাদেশ পুলিশ

‘চাকরি নয়, সেবা’ স্লোগানে শেরপুরে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শেরপুর জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকারের জারি করা বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে টিআরসি পদে নিয়োগের প্রক্রিয়া চলছে। তারই ধারাবাহিকতায় পুলিশ লাইনসে অনুষ্ঠিত শারীরিক মাপ ও ফিজিক্যাল এনডিউরেন্স টেস্টে (পিইটি) কৃতকার্য প্রার্থীদের লিখিত পরীক্ষা পুলিশ লাইনস মাল্টিপারপাস শেডে অনুষ্ঠিত হয়েছে।

লিখিত পরীক্ষা শুরুর আগে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন শেরপুর জেলার নিয়োগ বোর্ডের সভাপতি শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

লিখিত পরীক্ষায় শেরপুর জেলার নিয়োগ বোর্ডের সভাপতি হিসেবে উপস্থিত থেকে সব পরীক্ষার হল ও সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।

নিয়োগ বোর্ডের সদস্য জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাকির হোসেন সুমন ও ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গফরগাঁও সার্কেল) আফরোজা নাজনীন উপস্থিত ছিলেন।

এ ছাড়া পুলিশ হেডকোয়ার্টার্সের প্রতিনিধিসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সব পরীক্ষার হল ও সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ জানিয়েছে, ২৩ ফেব্রুয়ারি সকাল ১০টায় লিখিত পরীক্ষার ফলাফল পুলিশ লাইনসে প্রকাশ করা হবে। সেই সঙ্গে উত্তীর্ণ প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে।
লিখিত পরীক্ষার একটি মুহূর্ত। ছবি: বাংলাদেশ পুলিশ