শেরপুরে টিআরসি পদে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের আগে-পরের কিছু মুহূর্ত। ছবি: পুলিশ নিউজ

‘চাকরি নয়, সেবা’ স্লোগানে শেরপুর জেলায় নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ, ডিসেম্বর-২০২২-এর চূড়ান্ত ফল ঘোষণা করা হয়েছে।

শেরপুর জেলার নিয়োগ বোর্ডের সভাপতি ও পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম পুলিশ লাইনসের মাল্টিপারপাস শেডে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে আনুষ্ঠানিকভাবে টিআরসি নিয়োগ কার্যক্রমের সব ইভেন্টে কৃতকার্য প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ও ফল ঘোষণা করেন।

ওই সময় তিনি জেলা পুলিশের পক্ষ থেকে উত্তীর্ণদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পাওয়ায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাঁদের অনেক অভিভাবক আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেন।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে সততা, নিষ্ঠা ও পেশাদারত্বের সঙ্গে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান।

ওই সময় নিয়োগ বোর্ডের সদস্য ও জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাকির হোসেন সুমন, অতিরিক্ত পুলিশ সুপার (গফরগাঁও সার্কেল) আফরোজা নাজনীনসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেরপুর জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের জন্য ৫২ জনের শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ১ হাজার ৭৯৯ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।

শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শেষে ৩৪৯ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১৩১ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক (ভাইভা) পরীক্ষায় অংশ নেন।
তাঁদের মধ্যে চূড়ান্তভাবে ৫২ জনকে মনোনীত করে শেরপুর জেলা টিআরসি নিয়োগ বোর্ড ৷