শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম সিরাজগঞ্জে দুটি অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন। ছবি: বাংলাদেশ শিল্প পুলিশ

শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম সিরাজগঞ্জ জেলায় অবস্থিত দুটি অর্থনৈতিক অঞ্চলের (একটি সরকারি ও একটি বেসরকারি) কার্যক্রম (ভূমি সংস্কার, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি) পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার দেশব্যাপী ৯৮টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে। এসব অর্থনৈতিক অঞ্চল ও ইপিজেডসহ আওতাধীন সব শিল্প-কারখানার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখাসহ সব কার্যক্রমে শিল্প পুলিশ সর্বোচ্চ দক্ষতা ও পেশাদারত্বের মাধ্যমে নিরলসভাবে দায়িত্ব পালন করছে ও করবে। সরকারের সুষ্ঠু পরিকল্পনা এবং তা বাস্তবায়নের ফলে মহামারি কোভিড পরিস্থিতিতেও বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারা অব্যাহত রয়েছে। প্রস্তাবিত সব অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম পুরোদমে কার্যকর হলে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা বাড়বে, ফলে জনগণের আর্থসামাজিক উন্নয়ন সুনিশ্চিত হবে।

তিনি ঈশ্বরদীর গোকুলনগরের জুট মিলসের উৎপাদন ব্যবস্থা, কর্মপরিবেশ ও নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন ও পর্যালোচনা করেন। এ সময় তিনি ফ্যাক্টরির মালিক ও মালিক প্রতিনিধি এবং শ্রমিকদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং মহামারি কোভিড পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে কারখানার উৎপাদন ও বিপণন কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানান।

এ সময় পুলিশ সুপার, পাবনা ও সিরাজগঞ্জ জেলা; সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চলের মহাব্যবস্থাপক ও অন্যান্য কর্মকর্তা, কারখানার মালিক ও মালিক প্রতিনিধি এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।