এক ছাত্রীর হাতে উপহার তুলে দিচ্ছেন ডিএমপির ট্রাফিক লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি বিপিএম, পিপিএম। ছবি : ডিএমপি

রাজধানীর আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের ট্রাফিক আইন ও সাইন সম্পর্কে বিস্তারিত ধারণা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক লালবাগ বিভাগ। বাস্তব জীবনে এর প্রয়োগ সম্পর্কে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত সচেতনতামূলক কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ট্রাফিক লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি বিপিএম, পিপিএম।

তিনি বলেন, ট্রাফিক সচেতনতার অভাবে যেন কোনো কোমলমতি শিক্ষার্থীর প্রাণ ঝরে না যায়। আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। সবাইকে বেঁচে থাকতে হবে, সুস্থ থাকতে হবে এবং ট্রাফিক আইন মেনে চলতে হবে।

রাজধানীর আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত ট্রাফিক সচেতনতা কর্মসূচিতে উপস্থিত অতিথিবৃন্দ। ছবি : ডিএমপি

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোশাররফ হোসেন মুন্সী মুকুলের সভাপতিত্বে ট্রাফিক লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নাজমুর রায়হান, সহকারী পুলিশ কমিশনার পীযূষ কুমার দে, সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ কুদরত ই খুদা শুভ, সহকারী পুলিশ কমিশনার জয়িতা দাস, পুলিশ পরিদর্শক মুঞ্জুরুল আলম ও আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।