গ্রেপ্তার ৮ অপহরণকারী। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) শাহ মখদুম থানা-পুলিশ আমচত্বর এলাকায় ৮ অপহরণকারীকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামি হলেন মো. রাজন ইসলাম (২৪), মো. আশিক ইসলাম (২১), মো. জাহিদ হাসান (১৯), দীপ্ত মোল্লিক (১৯), মো. সোহানুর রহমান জয় (২০), সাদমান সাদিক (১৯), মো. আকাশ ইসলাম আরিফ (১৮) ও মো. সিহাব হোসেন (১৮)।

জানা যায়, রাজশাহী মহানগরীর বেলপুকুর থানার ধাদাশ গ্রামের মো. জারমান আলীর সঙ্গে ভাগনে আসামি রাজন ইসলামের পারিবারিক ও জমিজমা সংক্রান্ত দ্বন্দ্ব ছিল। জারমান আলী ৫ মে সকালে বাড়ি থেকে লেগুনাযোগে রাজশাহী সিটি হাটে যাচ্ছিলেন। শাহ মখদুম থানার আমচত্বর এলাকায় পৌঁছালে তাঁর আপন ভাগনে রাজন ইসলামসহ অন্য আসামিরা জারমান আলীকে লেগুনা থেকে অস্ত্রের ভয় দেখিয়ে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যাচ্ছিল। তারা নওদাপাড়া এলাকায় পৌঁছালে জারমান আলী চিৎকার শুরু করেন। আসামি রাজন তখন চাকু দিয়ে জারমান আলীর পেটে আঘাত করে গুরুতর জখম করে এবং অন্য আসামিরাও জারমান আলীকে মারধর করে। এ সময় জারমান আলীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়।

এ ব্যাপারে জারমান আলীর ভাই শাহ মখদুম থানায় একটি মামলা করেন।

মামলার পর উপ-পুলিশ কমিশনার মো. নূর আলম সিদ্দিকীর সার্বিক তত্ত্বাবধানে শাহ মখদুম থানা-পুলিশের একটি টিম আসামিদের গ্রেপ্তারে অভিযানে শুরু করে।

শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেনের দিকনির্দেশনায় এসআই জাকির হোসাইন ও তাঁর টিম ৫ মে দিবাগত রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আট আসামিকে গ্রেপ্তার করে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তার আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।