রাজধানীর শাহবাগ থানা এলাকা থেকে ৩০ কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার দিবাগত রাতে তাঁদের গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ। খবর ডিএমপি নিউজের।

এই অভিযানে নেতৃত্ব দেন ডিবি উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. রুবেল, মোহাম্মদ আলী ও মো. রাসেল। গতকাল শনিবার রাত পৌনে নয়টার দিকে শাহবাগের ৯/৫ সেক্রেটারিয়েট রোডের আলহাজ হাফেজ প্লাজার সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম জানান, মহানগরীতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করার সময় তথ্য আসে যে, কয়েকজন মাদক কারবারি বিপুল পরিমাণ গাঁজা কুমিল্লা থেকে ঢাকায় এনে বিক্রয়ের জন্য শাহবাগের হাফেজ প্লাজার সামনে অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে একটি পিকআপ ভ্যানসহ রুবেল, মোহাম্মদ আলী ও রাসেল নামের তিনজন ব্যক্তিকে ৩০ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় শাহবাগ থানার মামলা করা হয়েছে।

গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল আলমের (বিপিএম-সেবা) নির্দেশনায় অতিরিক্ত উপপুলিশ কমিশনার আছমা আরা জাহানের তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার (টিম লিডার) শাহিদুল ইসলামের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।