রাজধানীর শাহজাহানপুরে ছিনতাইয়ের ঘটনায় ছিনতাই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাহজাহানপুর থানা-পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. দেলোয়ার হোসেন, মো. কামরুজ্জামান মোল্লা, মো. জাকির হোসেন ওরফে বড় জাকির ও মো. জাকির হোসেন ওরফে ছোট জাকির।

গ্রেপ্তারের সময় তাঁদের হেফাজত থেকে ছিনতাইকৃত ৪০ হাজার টাকা ও ছিনতাইয়ে ব্যবহৃত দুটি রিকশা উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে শাহজাহানপুর থানা কম্পাউন্ডে প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান।

তিনি বলেন, ৫ মার্চ সকালে জনৈক কাপড় ব্যবসায়ী ও তাঁর ছেলে পাইকারি কাপড় কেনার জন্য চুয়াডাঙ্গা থেকে ট্রেনে করে কমলাপুর স্টেশনে আসেন। তাঁরা কমলাপুর থেকে বঙ্গবাজারে যাওয়ার জন্য একটি রিকশা ভাড়া করেন। রিকশাওয়ালা কৌশলে তাঁদের উত্তর শাহজাহানপুর এলাকায় নিয়ে যায়। সেখানে পূর্ব থেকেই অবস্থান করা রিকশাওয়ালার সহযোগীরা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে রিকশার গতিরোধ করেন। ওই সময় তাঁরা ভয়ভীতি দেখিয়ে ব্যবসায়ীর সঙ্গে থাকা এক লাখ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেন। এ ঘটনায় ভিকটিমের অভিযোগের পরিপ্রেক্ষিতে ৫ মার্চ শাহজাহানপুর থানায় মামলা করা হয়।

উপকমিশনার আরও বলেন, শাহজাহানপুর থানা-পুলিশ ঘটনার রহস্য উদঘাটন, অভিযুক্তদের গ্রেপ্তার এবং ছিনতাইকৃত টাকা উদ্ধারে তৎপরতা শুরু করে। ঘটনাস্থল ও আশপাশের এলাকার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও প্রযুক্তির সহায়তায় গ্রেপ্তারকৃতদের অবস্থান শনাক্ত করা হয়। গতকাল বুধবার রাতে ডেমরা ও মালিবাগ মোড় এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।