এপিবিএনের হেফাজতে ইয়াবাসহ আটক ব্যক্তি।ছবি: বাংলাদেশ পুলিশ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এবং ডিএনসির যৌথ অভিযানে ২ হাজার ২৬৮ পিস ইয়াবাসহ একজনকে আটক করা হয়েছে।

আজ ১৬ মে সকালে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে অবস্থিত পাবলিক টয়লেটের সামনে থেকে ওই ব্যক্তিকে আটক করা হয়।

এয়ারপোর্ট এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে এয়ারপোর্ট এপিবিএন এবং ডিএনসির যৌথ আভিযানিক দল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে সকাল থেকেই অবস্থান করছিল। বেলা ১১ টার দিকে নূর মোহাম্মদ (৩৮) নামের ওই ব্যক্তিকে পাবলিক টয়লেটের সামনে দেখতে পায় আভিযানিক দল। এসময় তাকে অপ্রস্তুত এবং সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখা যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে এসময় তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করে আভিযানিক দল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোনো ধরনের মাদক বহনের কথা তিনি অস্বীকার করলেও এয়ারপোর্ট এপিবিএনের অফিসে এনে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করলে তার কাছে ইয়াবা আছে বলে স্বীকার করেন নূর মোহাম্মদ। পরবর্তীতে তিনি নিজেই তার কাছে থাকা ইয়াবা বের করে দেন। ইয়াবা গননার পর দেখা যায় সেখানে ২ হাজার ২৬৮ পিস ইয়াবা রয়েছে।

আসামি নূর মোহাম্মদ (৩৮) কক্সবাজার জেলার, উখিয়া থানার, পালংখালী গ্রামের মো. ইসমাইলের ছেলে।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান যে, এর আগেও ২০১৮ সালে নূর মোহাম্মদকে ইয়াবাসহ আটক করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছিল এয়ারপোর্ট এপিবিএন। বর্তমানে সেই মামলায় জামিনে আছেন অভিযুক্ত। জামিনে বের হয়ে তিনি আবারো ইয়াবা পাচারে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে আগে মাদক সংক্রান্ত অন্তত আরো দুইটি মামলা রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

আসামি নূর মোহাম্মদের বিরুদ্ধে প্রচলিত আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।