স্বর্ণসহ গ্রেপ্তার সুমন ও আমিন-অর-রশীদ।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), ঢাকা কাস্টমস গোয়েন্দা ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার যৌথ অভিযান পায়ুপথে স্বর্ণসহ দুই যাত্রীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৩ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। খবর জাগো নিউজের।

আটকরা হলেন- সুমন (৪১) ও আমিন-অর-রশীদ (২১)। তাদের দুজনের বাড়িই ব্রাহ্মণবাড়িয়ায়। গতকাল শুক্রবার তারা দুবাই থেকে বাংলাদেশে আসেন।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, এপিবিএনের দেওয়া তথ্যের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা বিমানবন্দর সার্কেল শুক্রবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে অভিযান চালায়। এ সময় তাদের আটক করে ইমিগ্রেশন করে কাস্টমস এলাকায় নেওয়া হয়। পরে তাদের কাছে ৪টি স্বর্ণবার (৪৬৪ গ্রাম) ও ১৯৬ গ্রাম অলঙ্কার উদ্ধার করা হয়।

তাদের কাছে আরও স্বর্ণ আছে, এমন সন্দেহ হলে রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে এমিরেটস এয়ারলাইন্স প্রতিনিধি ও এভিয়েশন সিকিউরিটির (অ্যাডসেক) তথ্য মোতাবেক কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম, কাস্টমস গোয়েন্দা এয়ারপোর্ট সার্কেল টিম, এপিবিএন এবং বিমানবন্দরের অন্যান্য গোয়েন্দা সংস্থা যৌথ অভিযান চালায়।

অভিযানে আসামিদের বোর্ডিং করা ফ্লাইট নং ইকে-৫৮৪ এ বোর্ডিং পাসে সিট নম্বর ৩৫ ডি ও ৩৫ জিতে রামেজিং করে স্কচটেপ দিয়ে মোড়ানো ১০টি ছোট প্যাকেট পাওয়া যায়।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও বলেন, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের এবং সাক্ষীদের উপস্থিতিতে ১০টি প্যাকেট খুলে স্বর্ণ-সদৃশ পেস্ট (২৩৪০ গ্রাম) উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণের বাজারমূল্য ২ কোটি ৫০ লাখ টাকা।