পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরু হলো করোনার সংক্রমণের ধাক্কা নিয়েই। গতকাল বৃহস্পতিবার এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এ দিনেই করোনা শনাক্ত হয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির। পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে খেলার কথা ছিল আফ্রিদির।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম, পিএসএলের দল পেশোয়ার জালমির ওয়াহাব রিয়াজ, হায়দার আলি, কামরান আকমল ও আরশাদ ইকবালের করোনা শনাক্তের খবর আগেই জানা গেছে। এবার সেই তালিকায় যুক্ত হলেন আফ্রিদি।

করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর আফ্রিদি এখন তিনি নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। তিনি টুইটারে লিখেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। কিন্তু কোন উপসর্গই নেই। আশা করছি দ্রুত সুস্থ হয়ে যাব। যত দ্রুত সম্ভব কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলায় যোগ দেব। পিএসএলের প্রতিটি দলের জন্য রইল শুভেচ্ছা। অবশ্যই আমার শেষ পিএসএলে নিজের সেরাটা উজাড় করে দেব।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং পিএসএলের নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিন পর্ব শেষ করে পিসিআর পরীক্ষার ফল নেগেটিভ হলে তবেই ৪১ বছর বয়সী আফ্রিদি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে যোগ দিতে পারবেন ।