গোলের পর উদযাপন করছেন রবার্ট লেভানদোভস্কি। ছবি: রয়টার্স

চ্যাম্পিয়নস লিগে রবার্ট লেভানদোভস্কির হ্যাটট্রিকে আরবি সালসবুর্গের বিপক্ষে ৭-১ ব্যবধানের বড় জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৮-২ গোলে এগিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বায়ার্ন। শেষ ষোলোর প্রথম লেগে প্রতিপক্ষের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল বায়ার্ন।

মঙ্গলবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ ষোলোর ফিরতি লেগে বায়ার্নের আধিপত্যের শুরুটা দ্বাদশ মিনিটে। লেভানদোভস্কির পেনাল্টি গোলে লিড নেয় বায়ার্ন। ২১তম মিনিটে আরেকটি স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন পোলিশ ফরোয়ার্ড। দুবারই তিনি নিজে প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি দেন রেফারি। ২৩তম মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। চ্যাম্পিয়নস লিগে ম্যাচের শুরু থেকে সবচেয়ে কম সময়ে হ্যাটট্রিক এটি, ২৩ মিনিটে।

৩১তম মিনিটে ব্যবধান বাড়ান জিনাব্রি। কোমানের পাস ধরে ডি-বক্সের ডান দিক থেকে শটে গোলটি করেন এই জার্মান ফরোয়ার্ড। বিরতি থেকে ফিরে এসে ৫৪তম মিনিটে দারুণ গোলে স্কোরলাইন ৫-০ করে ফেলেন মুলার।

তবে ৭০তম মিনিটে দারুণ গোলে ব্যবধান কমান কাইগার্ড। সতীর্থের পাস ধরে ডি-বক্সে জোরালো শটে বল জালে পাঠান দ্বিতীয়ার্ধে বদলি নামা এই ডেনিশ মিডফিল্ডার। শেষ দিকে আরও দুই গোল করে বড় জয় নিশ্চিত করে বায়ার্ন।