উদ্ধার করা টাকা ও মোবাইল ফোন। ছবি : পুলিশ নিউজ

নোয়াখালীর সোনাইমুড়ীতে লুট করা মালামাল বিক্রির ১ লাখ ৪৬ টাকা, ছিনতাই করা ট্রাকসহ ডাকাত দলের দুজন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আসামিরা হলেন—লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বড়খেড়ী গ্রামের ওয়াহিন উদ্দিন রানা ওরফে কালা মিয়া (৩১), একই উপজেলার চরলক্ষ্মীর গ্রামের মো.রুবেল (৩০)।

আজ মঙ্গলবার বিকেলে আসামিদের নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে গতকাল সোমবার সকালের দিকে চট্রগ্রামের কোতোয়ালি থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

কী ঘটেছিল

গত ১৮ মার্চ লক্ষ্মীপুরের সবজি ব্যবসায়ী মনির উদ্দিন (৪৫) স্থানীয় চাষিদের থেকে ১০ টন ঢ্যাঁড়স কেনেন। এরপর ট্রাক বোঝাই করে ঢাকার কারওয়ান বাজারের পাইকারি সবজি ব্যবসায়ীদের কাছে বিক্রির উদ্দেশ্যে একই দিন বেলা সাড়ে ৩টার দিকে লক্ষ্মীপুরের বয়ারচর রুহুল আমিন মার্কেটের সামনে থেকে রওয়ানা দেন।

বিকেল সাড়ে ৫টার দিকে ঢ্যাঁড়স বোঝাই ট্রাকটি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাইমুড়ী হাইওয়ে রোডের বগাদিয়া গ্রামের চেরাং বাড়ির সামনে পৌঁছালে ডাকাত চক্রটি তাদের ট্রাকের গতিরোধ করে। একপর্যায়ে অস্ত্রের মুখে ট্রাকচালক ও হেলপারের কাছ থেকে টাকা ও মুঠোফোন ছিনিয়ে নেয়। পরে ট্রাক বোঝাই ১০ টন ঢ্যাঁড়স ট্রাকসহ ছিনতাই করে নিয়ে যায়।

গতকাল সোমবার সকালে তথ্য-প্রযুক্তি ও গুপ্তচরের মাধ্যমে আসামিদের শনাক্ত করে চট্টগ্রামের কোতোয়ালি থানা এলাকা থেকে সোনাইমুড়ী থানার পুলিশ ওই দুজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের সময় আসামিদের কাছ থেকে ঢ্যাঁড়স বিক্রির ১ লাখ ৪৬ টাকা এবং ছিনতাই করা ট্রাক উদ্ধার করা হয়।