আগের ম্যাচের হতাশা পেছনে ফেলে নিজেদের মেলে ধরল পিএসজি। ফ্রেন্স লিগ ওয়ানে রেইমসকে ৪-০ উড়িয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল বর্তমান চ্যাম্পিয়নরা। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিল হোঁচট খাওয়ায় ফলে শিরোপা নির্ধারণের লড়াইটা গড়াল শেষ রাউন্ডে।

প্রথমার্ধের ১০ মিনিটে এমবাপ্পের শট ডি বক্সের ভেতর হাত দিয়ে ঠেকানোয় সরাসরি লাল কার্ড দেখেন রেইমসের ইউনিস আব্দেল হামিদ। সেখান থেকে পেনাল্টি পায় পিএসজি। আর স্পট কিক থেকে গোল করে পিএসজিকে লিড এনে দেন নেইমার জুনিয়র। এরপর ২৪তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে। পরের দুটি গোল করেন মার্কিনিয়োস ও মোইজে কিন।

একই সময়ে শুরু হওয়া ম্যাচে ঘরের মাঠে সাঁত এতিয়েনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিল। ৩৭ রাউন্ড শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে পিএসজি।

চলতি মৌসুমে লিগ ওয়ানে এটি এমবাপ্পের ২৬তম গোল। পিএসজির সর্বোচ্চ গোলদাতা তো বটেই সেই সঙ্গে লিগ ওয়ানেরও গোল্ডেন বুট জয়ের দৌড়ে শীর্ষে তিনিই। লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এমবাপ্পের পরেই আছেন ২০ গোল করা মেমফিস ডিপাই এবং বেন ইয়াডার।

৩৭তম রাউন্ড শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে লিলে। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে পিএসজি। আর ৭৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে মোনাকো।

শেষ রাউন্ডে আগামী রবিবার পয়েন্ট টেবিলের তলাণীতে থাকা ব্রেস্তের মাঠে খেলবে পিএসজি। আর অ্যাঞ্জার্সের আতিথ্য নেবে শীর্ষে থাকা লিলে। লিগ ওয়ানের