উদ্ধার করা পেট্রোল বোমা-ককটেল সদৃশ বস্তু। ছবি : নাটোর জেলা পুলিশ

নাটোরের লালপুর উপজেলা বিএনপির অফিসের সামনে থেকে অবিস্ফোরিত দুটি পেট্রোল বোমা সদৃশ্য বস্তু এবং অবিস্ফোরিত পাঁচটি ককটেল সদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ।

গতকাল শনিবার রাত ৯টা ৩০ মিনিটের দিকে জেলার লালপুর থানাধীন গোপালপুর বাজারের বটতলা নামকস্থানে লালপুর উপজেলা বিএনপির অফিসের সামনে থেকে এসব বস্তু উদ্ধার করা হয়।

ঘটনার বিবরণ

নাটোরের লালপুর থানায় গতকাল শনিবার একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়। এর পরিপ্রেক্ষিতে লালপুর থানায় কর্মরত পুলিশের একটি দল থানা এলাকায় অভিযান চালায়।

জিডিতে বলা হয়, লালপুর উপজেলা বিএনপি অফিসের সামনে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে হিমাদ্রী হালদার তার সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ শনিবার রাত ৯টা ৩০ মিনিটের দিকে লালপুর থানাধীন গোপালপুর বাজারের বটতলায় লালপুর উপজেলা বিএনপির অফিসে উপস্থিত হয়।

ওই সময় তাঁরা জানতে পারেন যে, লালপুর বিএনপি অফিসের সামনে যুবলীগ নেতা মো. নেওয়াজ শরীফ বিকি এবং মো. আরাফাত আলীদ্বয়কে পথরোধ করে আসামি মো. নজরুল ইসলাম মোলাম (৫৫), মো. জিল্লুর রহমান (৫৮), মো. মাফি (৩১), মো. নাজমুল (৩২), মো. শিপন (৩৬), মো. ভুবন (৩৫), মো. সাইদ কমিশনার (৩৪), মো. রানা (৪৫),-সহ অজ্ঞাত পরিচয়ে ২০/২৫ জন বিএনপির নেতাকর্মীরা মারধর করেন এবং ককটেল বিস্ফোরণ ঘটায়।

সাক্ষীদের উপস্থিতিতে বিএনপি অফিসসহ আশপাশের এলাকা তল্লাশি করে লালপুর উপজেলা বিএনপির অফিসের মেইন গেট সংলগ্ন পাশেই একটি শপিং ব্যাগের ভেতরে বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ হিসেবে কালো টেপ ১ টুকরা, লোহার ছোট ছোট বল ৫টি, কাচের টুকরা ৪টি, অবিস্ফোরিত দুটি পেট্রোল বোমা সদৃশ্য বস্তু, কালো টেপ দিয়ে প্যাঁচানো অবিস্ফোরিত ৫টি ককটেল সদৃশ বস্তু জব্দ করা হয়।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আজ রোববার লালপুর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।