পুলিশের উদ্ধার করা মালামাল ও নগদ অর্থ। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোরের লালপুরে একটি দোকান থেকে নগদ অর্থ ও মালামাল চুরি হওয়ার ১০ ঘণ্টার মধ্যে ২ চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করেছে চোরাই মাল ও টাকা।

জানা গেছে, মো. আনিছুর রহমান (৪৪) নামের এক ব্যক্তি ১৫ মার্চ সকাল ৮টায় লালপুর থানায় হাজির হয়ে লিখিতভাবে জানান, তাঁর লালপুর থানাধীন ভেল্লাবাড়ী বাজারে ফাতেমা স্টোর নামক একটি মুদিদোকান আছে। প্রতিদিনের মতো ১৪ মার্চ রাত আনুমানিক ১১টায় তাঁর দোকানঘর বন্ধ করে বাড়ি চলে যান। ১৫ মার্চ সকাল ৭টায় দোকান খুলে দেখতে পান, অজ্ঞাতনামা চোর/চোরেরা তাঁর দোকানঘরের পেছনের দরজা ভেঙে টাকা, মোবাইলের এমবি কার্ড, মিনিট কার্ড, ব্যালেন্স কার্ড, গোল্ডলিফ, বেনসন সিগারেটসহ মোট ২ লাখ ৫২ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।
তাঁর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে সূত্রোক্ত মামলাটি দায়ের করা হয়।

ঘটনাটি অবগত হওয়ার সাথে সাথে জেলার পুলিশ সুপারের সার্বিক দিক-নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার, বড়াইগ্রাম সার্কেলের তত্ত্বাবধানে লালপুর থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে একটি চৌকস দল দ্রুত ঘটনার তদন্ত শুরু করে। তথ্যপ্রযুক্তি ও গোপন সূত্রের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িত আসামি মো. জনি (৩০) ও আইনের সাথে সংঘাতে জড়িত শিশু মো. রুহুল আমিনকে (১৪) পৌনে ৩টায় তাঁদের বসতবাড়ি থেকে গ্রেপ্তার করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁদের স্বীকারোক্তি মতে আসামিদের বসতবাড়ি থেকে ১ লাখ ৬৬ হাজার ৫০০ টাকা, মোবাইলের ১০ টাকার মিনিট কার্ড ৪৭টি, ২০ টাকার ব্যালেন্স কার্ড ২৪৩টি, ২৯ টাকার এমবি কার্ড ১৫০টি, বেনসন সিগারেটের প্যাকেট বড় ১১টি ও ছোট প্যাকেট ৬০টি এবং গোল্ডলিফ সিগারেটের প্যাকেট বড় ৬৮টি উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না, তা তদন্ত করা হচ্ছে।