কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে আটক পাঁচজন। ছবি: আর্মড পুলিশ ব্যাটালিয়ন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে পাঁচজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। পুলিশ জানিয়েছে, ধারালো অস্ত্রসহ তাঁদের আটক করা হয়।

ব্যাটালিয়ন ৮-এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ সিহাব কায়সার খান জানান, সোমবার ভোরে উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের সি-১৬ ব্লকে এ অভিযান চালিয়ে ওই ব্যক্তিদের আটক করা হয়।

তাঁরা হলেন ওই ব্লকের আবদুস সালামের ছেলে মুক্তার আহাম্মদ (৫০) ও মুক্তারের ছেলে ওমর ফারুক (১৯), একই শিবিরের নূর আলমের ছেলে মোহাম্মদ সলিম (৩৮), লিয়াকত আলীর ছেলে মোহাম্মদ আরাফাত (২৫) ও সৈয়দ হোসেনের ছেলে মনসুর আলম (২৫)।

পুলিশ সুপার বলেন, ‌‌‌আটককৃতদের মধ্যে সলিম, ওমর ফারক ও মুক্তার কথিত আরসা বাহিনীর নেতা ওয়াক্কাস ওরফে নূর কলিমের ঘনিষ্ঠ সহচর ও সংগঠনটির সদস্য। এ ছাড়া মোহাম্মদ আরাফাত কথিত আরসা বাহিনীর তালিকাভুক্ত সন্ত্রাসী ও মনসুর আলম চিহ্নিত মাদক কারবারি।

ঘটনাস্থল থেকে ছয়টি কাঠের বাঁটযুক্ত ধারালো দা, দুটি কাঠের বাঁটযুক্ত ছোরা এবং আটটি লোহার তৈরি বিশেষ ধরনের ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয় বলে পুলিশ সুপার জানান। তিবি বলেন, তাঁদের ব্যাপারে এপিবিএন খোঁজখবর নিচ্ছে। তাদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা হয়েছে।