পুলিশি হেফাজতে তিন আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

কক্সবাজারের উখিয়া উপজেলার একটি রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে গোলাগুলিতে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়া নিহত হয়েছেন। তিনি চারটি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ১০টার দিকে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৯-এর এ/৮ ব্লকে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন এ/৮ ব্লকের মোহাম্মদ তাহের (৪৫) ও লিয়াকত আলী (২৫) এবং এ/১৮ ব্লকের জামাল হোসেন (২০)। গোলাগুলির সময় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

আরসা কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়া। ছবি : বাংলাদেশ পুলিশ

৮ এপিবিএন উখিয়ার সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ৯টার দিকে ২০-২৫ জন পুলিশ সদস্য ক্যাম্প-১৯-এর এ/৮ ব্লকের রোহিঙ্গা নেতা আমিন মাঝির বাড়ির পাশে কয়েকটি ঘর ঘিরে ফেলেন। এ সময় ৪০-৫০ জন আরসা সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলিতে ছুড়তে থাকেন। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যান। এ সময় আরসার তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। ঘটনাস্থল থেকে আরসা কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়ার গুলিবিদ্ধ লাশ এবং আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।