চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে গ্যাংকারে চড়ে সীতাকুণ্ড রেলওয়ে স্টেশন পর্যন্ত রেলক্রসিং এলাকায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

চট্টগ্রাম রেলওয়ে জেলার আওতাধীন এলাকায় স্থাপিত রেলক্রসিং পারাপারের সময় অসচেতনতার কারণে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে থাকে। এই দুর্ঘটনা রোধে জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে চট্টগ্র্রাম রেলওয়ে জেলা পুলিশ।

রেলক্রসিং পরিদর্শনকালে আশপাশের লোকজনের সঙ্গে কথা বলছেন চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

এরই ধারাবাহিকতায় সোমবার (৬ মার্চ) চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সীতাকুণ্ড রেলওয়ে স্টেশন পর্যন্ত রেলক্রসিং এলাকায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী।

রেলক্রসিং পরিদর্শনকালে আশপাশের লোকজন ও চট্টগ্রাম রেলওয়ে পলোগ্রাউন্ড স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন তিনি। একইসঙ্গে রেলক্রসিং পারাপারের সময় মোবাইল ফোনে কথা বলা ও হেডফোন ব্যবহার থেকে বিরত থাকার আহ্বান জানান পুলিশ সুপার।

পরে সীতাকুণ্ড রেলওয়ে স্টেশনের আশপাশের লোকজন, রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী এবং স্টেশনসংলগ্ন সীতাকুণ্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের রেলক্রসিং পারাপারের বিষয়ে সতর্ক করেন তিনি।

শিক্ষার্থীদের রেলক্রসিং পারাপারের বিষয়ে সতর্ক করছেন চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

ট্রেনে ভ্রমণের সময় অজ্ঞান পার্টি ও মলম পার্টির বিষয়ে সতর্ক করা, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, ট্রেনের ছাদে ভ্রমণ, মাদকদ্রব্য বহন ও টিকেট কালোবাজারি বন্ধে নিয়মিত জনসচেতনতামূলক বিট পুলিশিং কার্যক্রম চালাচ্ছে চট্টগ্রাম রেলওয়ে জেলা পুলিশ।