প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা-পুলিশের তৎপরতায় আন্তজেলা ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে ১৯টি গরু ও একটি ট্রাক উদ্ধার এবং একটি পিস্তল জব্দ করা হয়।

সোমবার (৬ মার্চ) রূপগঞ্জ থানাধীন কর্নগোপ ও রাজধানীর ডেমরা থানাধীন সারুলিয়া বাজার এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন তোফা মীর শাওন (৩৩), নাদিম হাসান আনিস (৩০), জুয়েল (২৯), কাউছার (৩০), ফরহাদ (২৬) ও মোজাম্মেল (২৬)। তাঁদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির একাধিক মামলা রয়েছে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম (বার) জানান, সোমবার (৬ মার্চ) ভোরের দিকে রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল সংলগ্ন এশিয়ান হাইওয়ে ফ্লাইওভার এলাকায় ৭-৮ জন ডাকাত ডিবি পুলিশ পরিচয়ে একটি গরুবাহী ট্রাক থামায়। এ সময় পিস্তল ঠেকিয়ে ট্রাকচালক ও গরু ব্যবসায়ীদের হাত-পা বেঁধে ফেলেন ডাকাতেরা। পরে ট্রাকচালক ও গরু ব্যবসায়ীদের সোনারগাঁ থানাধীন তালতলা এলাকায় রাস্তার পাশে ফেলে ১৫টি গরুসহ ট্রাক নিয়ে পালিয়ে যান তাঁরা।

পুলিশ সুপার জানান, এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী জমির হোসেন থানায় অভিযোগ করেন। এরপর রূপগঞ্জ থানা-পুলিশ অভিযান চালিয়ে প্রথমে আসামি তোফা মীর শাওন ও নাদিম হাসান আনিসকে পিস্তলসহ গ্রেপ্তার করে। তাঁদের দেওয়া তথ্যমতে বাকি চার আসামিকে গ্রেপ্তার এবং ডাকাতি করা ট্রাক, ১৫টি গরুসহ মোট ১৯টি গরু উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, রূপগঞ্জ, আড়াইহাজার, সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁ, ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, এশিয়ান হাইওয়ে, ৩০০ ফিট এলাকায় ডিবি পুলিশ ও র‍্যাব পরিচয়ে ডাকাতি করতেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ জানান, আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির মামলা করা হয়েছে।