পুলিশি হেফাজতে অপহরণকারী জীবন মিয়া। ছবি: বাংলাদেশ পুলিশ।

নরসিংদীর রায়পুরা থানায় দায়ের করা একটি অপহরণ মামলার ভিকটিম ও অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রায়পুরা থানা সূত্রে জানা যায়, রায়পুরা থানাধীন শোচনীয় গ্রামের মো. আমির হোসেন ২১ আগস্ট থানায় এসে লিখিতভাবে অভিযোগ করেন, রায়পুরা থানার অলিপুরা ইউপির জাহাঙ্গীরনগর গ্রামের মো. জীবন মিয়া (১৯) ও অজ্ঞাতনামা ৩/৪ জন ছেলে মিলে তাঁর মেয়েকে(১৫) স্কুলে যাওয়া-আসার সময়ে উত্ত্যক্ত এবং প্রেম নিবেদন করে। বিষয়টি জীবন মিয়ার বাবা-মায়ের কাছে নালিশ দিলে জীবন মিয়া আরও ক্ষিপ্ত হয়ে মেয়েকে অপহরণের হুমকি দেয়।

থানায় লিখিত অভিযোগ দায়েরের দিনই বিকেল ৪টার দিকে লোচনপুর গ্রামের একটি কুঁড়ার মিলের সামনে থেকে জীবন মিয়া ও তাঁর সহযোগীরা সাদা প্রাইভেট কারে ভিকটিমকে তুলে নিয়ে যায়।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে লিখিত অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করা হয়। এরপর নরসিংদী জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ আবুল বাশারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে একটি টিম নিবিড়ভাবে কাজ শুরু করে। ঘটনাস্থল পরিদর্শন, প্রত্যক্ষ সাক্ষীদের বক্তব্য শোনা এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিশ্চিত হবার পরেই এসআই বিল্লাল হোসেন খান এবং ডিবির এসআই সাদেকুর রহমানের নেতৃত্বে একটি অভিযানিক দলকে ময়মনসিংহে পাঠানো হয়। তারা ভিকটিমকে উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত মূল আসামি জীবন মিয়াকে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে রায়পুরা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। তাঁকে যথাযথ পুলিশি পাহারায় আদালতে পাঠানো হয়েছে।