রাজশাহীতে গ্রেপ্তার ছিনতাইকারী ও জব্দ করা মোটরসাইকেল। ছবি: বাংলাদেশ পুলিশ।

রাজশাহী মহানগরীতে এক কুখ্যাত ছিনতাইকারীকে আটক করেছে বোয়ালিয়া মডেল থানা-পুলিশ। এ সময় আসামির কাছ থেকে ছিনতাই করা ভ্যানিটি ব্যাগ ও টাকা উদ্ধার করা হয় এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়। খবর আরএমপির।

গ্রেপ্তার মো. আব্দুল ওয়াদুদ বুলবুল (৩৫) রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার নওদাপাড়া হাটের মৃত আব্দুল হামিদের ছেলে।

আরএমপি সূত্রে জানা যায়, নগরীর মতিহার থানা এলাকার রোকেয়া (ছদ্মনাম) গতকাল শনিবার তাঁর বান্ধবীসহ রিকশাযোগে সাহেব বাজারে যাচ্ছিলেন। বেলা আড়াইটায় তাঁরা গৌরহাঙ্গা মোড়ে ডালাস রেস্টুরেন্টের সামনে পৌঁছামাত্র পেছন থেকে মোটরসাইকেলে বসা এক ব্যক্তি রোকেয়ার ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে দ্রুতগতিতে ষষ্ঠীতলা নিউমার্কেটের দিকে চলে যান। ভ্যানিটি ব্যাগে একটি মোবাইল ফোন, ২ হাজার ৫০০ টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিল।

রোকেয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা হয়।

মামলার পর উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেনের তত্ত্বাবধানে বোয়ালিয়া মডেল থানা পুলিশ আসামির নাম-ঠিকানা ও অবস্থান শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান শুরু করে।

পরে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটে তথ্যপ্রযুক্তির সহায়তায় ও ভিডিও ফুটেজ পর্যালোচনায় আসামি শনাক্ত করা হয়। এরপর বোয়ালিয়া মডেল থানার এসআই মো. মোতালেব হোসেন ও তাঁর টিম গতকাল রাত সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে রাজপাড়া থানাধীন লক্ষ্মীপুর মোড় এলাকায় অভিযান চালিয়ে কুখ্যাত ছিনতাইকারী মো. আব্দুল ওয়াদুদ বুলবুলকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার আসামির দেওয়া তথ্যমতে রাজপাড়া থানার মাদ্রাসা মাঠের দক্ষিণ পার্শ্বে পাবলিক লাইব্রেরির সামনের ড্রেনের ভেতর থেকে রোকেয়ার ছিনতাই করা ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়। এ ছাড়া আসামির বাড়ি থেকে ছিনতাই করা টাকা উদ্ধার হয় এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।