পুলিশি হেফাজতে চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার চোর। ছবি: আরএমপির।

রাজশাহী মহানগরীতে একটি চোরাই মোটরসাইকেলসহ চোরকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেপ্তারকৃত চোরের নাম মো. আল আমিন (২২)। তিনি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার সপুরা ম্যাচ ফ্যাক্টরি এলাকার মো. আব্দুল মোতালেবের ছেলে। খবর আরএমপি নিউজের।

জানা যায়, নগরীর বোয়ালিয়া মডেল থানার উপশহরের মো. শাহীন আলম (৪২) গত ২২ সেপ্টেম্বর দুপুর ৩টায় প্রতিদিনের মতো মোটরসাইকেলটি তাঁর বাসার সামনে রেখে বাসায় প্রবেশ করেন। বিকেল ৪টায় বাসা থেকে বের হয়ে দেখেন মোটরসাইকেলটি নেই। আশপাশে অনেক খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে তিনি বিষয়টি মৌখিকভাবে বোয়ালিয়া মডেল থানাকে জানান এবং সাধারণ ডায়েরি করেন। সেই সাথে তিনি ঘটনাটি মহানগর গোয়েন্দা পুলিশকে জানান। এরপর ডিবি পুলিশ মোটরসাইকেল উদ্ধার অভিযানে নামে।

গতকাল ২৩ সেপ্টেম্বর রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মো. আবুল কালাম ও তাঁর টিম মহানগর এলাকায় বিশেষ অভিযান ডিউটি করছিল। এ সময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রাজপাড়া থানার পুরাতন বক্ষব্যাধি হাসপাতালের প্রাচীরের ভেতর একজন চোর চোরাই মোটরসাইকেল নিয়ে অবস্থান করছেন।

এমন সংবাদ পেয়ে গোয়েন্দা পুলিশের ওই টিম সন্ধ্যা ৭টায় মোটরসাইকেলের মালিককে নিয়ে রাজপাড়া থানার পুরাতন বক্ষব্যাধি হাসপাতাল এলাকায় অভিযান পরিচালনা করে মোটরসাইকেলটি উদ্ধার করে এবং চুরির সাথে জড়িত আসামি আল আমিনকে গ্রেপ্তার করে।

ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদের গ্রেপ্তারকৃত আসামি জানান, গত ২২ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে উপশহর এলাকা থেকে মোটরসাইকেলটির তালা ভেঙে চুরি করে। রাত হলে মোটরসাইকেলটি বিক্রির জন্য অন্যখানে পাঠিয়ে দিতেন এ জন্য তিনি মোটরসাইকেলটি বক্ষব্যাধি হাসপাতালের ভেতর নির্জন স্থানে নিয়ে লুকিয়ে ছিলেন।

গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।